বিএসএমএমইউ’র জ্যেষ্ঠ চিকিৎসক করোনায় আক্রান্ত

53
Medical workers at Kaiser Permanente French Campus test a patient for the novel coronavirus, COVID-19, at a drive-thru testing facility in San Francisco, California on March 12, 2020. - Between 70 to 150 million people in the United States could eventually be infected with the novel coronavirus, according to a projection shared with Congress, a lawmaker said March 12, 2020. (Photo by Josh Edelson / AFP) (Photo by JOSH EDELSON/AFP via Getty Images)

ডেস্ক রিপোর্ট: করোনা ভাইরাসে সবচেয়ে ঝুঁকিতে রয়েছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। এবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) একজন চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি আইইডিসিআর’র তত্ত্বাবধানে আছেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া আজ মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেনে, ‘আক্রান্ত চিকিৎসক গ্যাস্টোএন্টারোলজি বিভাগে কর্মরত আছেন। সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) তাঁর পরীক্ষা করানো হয়েছে। এতে তাঁর কোবিড-১৯ পজিটিভ এসেছে। আমি যতটুকু খবর পেলাম, বর্তমানে তিনি আইইডিসিআরের তত্ত্বাবধানে আছেন।’

করোনায় আক্রান্ত এ চিকিৎসক যাদের সংস্পর্শে গিয়েছিলেন তাঁদের কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘আমি চেয়ারম্যান সাহেবকে বলেছি, তিনি যাদের কন্টাক্টে এসেছিলেন তাদের জন্য যেন হোম আইসোলেশনের ব্যবস্থা করা হয়।’

সূত্রে জানা গেছে, বিএসএমএমইউর ওই চিকিৎসক রাজধানীর শাহবাগে হাবিবুল্লাহ রোডে বসবাস করেন। তিনি রাজধানীর গ্রিনরোডে গ্রিনলাইফ হাসপাতালে প্রাইভেট প্রাকটিস করতেন।

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথমবারের মতো শনাক্ত হয় করোনাভাইরাস। এ পর্যন্ত সারাপৃথিবীতে ৭ লাখ ৮৮ হাজার ৫২২ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ৩৭ হাজার ৮৭৮ জন। বাংলাদেশে এ পর্যন্ত ৫১ জন আক্রান্তের পাশাপাশি ৫ জন মারা গেছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ জন।

Bangladesh

Confirmed
49,534
+2,381
Deaths
672
+22
Recovered
10,597
Active
38,265
Last updated: জুন ১, ২০২০ - ১১:০২ অপরাহ্ণ (+০০:০০)