বিএসএমএমইউতে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপন সভা

15

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে জাতির পিতার জন্ম শতবার্ষিকী ও মুজিব বর্ষ ২০২০ উদযাপন উপলক্ষে সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ বুধবার এ ব্লকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও মুজিব বর্ষ ২০২০ উদযাপন উপলক্ষে সম্মানিত বিভাগীয় চেয়ারম্যানবৃন্দের সাথে একটি গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়। গুরুত্বপূর্ণ ওই সভায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া স্যার।

সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ প্রমুখসহ বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে বছরব্যাপী কার্যক্রম পালন করা হবে। সভায় মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া স্যার প্রতিটি বিভাগ হতে পরিকল্পিতভাবে ও সমন্বিতভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন এবং বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ তাঁদের মতামত ব্যক্ত করেন।

উল্লেখ্য, জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধুর দর্শন ও স্বাস্থ্য ভাবনা নিয়ে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ, বঙ্গবন্ধুকে নিয়ে স্মৃতিজাদুঘর তৈরি, মুজিব শতবের্ষর লোগ সম্বলিত বার্ষিক দেয়াল ক্যালেন্ডার ২০২০ তৈরি ও টেলিফোন নির্দেশিকা ২০২০ তৈরি ইত্যাদি কর্মসূচী ও পরিকল্পনা বাস্তবায়ন করা হবে।

এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান, বিনামূল্যে অস্ত্রোপচার (অপারেশন), বিনামূল্যে রোগ নির্ণয় ও ল্যাবরেটরি পরীক্ষাসমূহের ব্যবস্থা, বিভিন্ন বিভাগ হতে বছরব্যাপী রোগ প্রতিরোধ ও স্বাস্থ্য বিষয়ক জনসচেতনতামূলক পোস্টার প্রকাশ ও লিফলেট বিতরণ, স্মারক বক্তৃতা, বঙ্গবন্ধুর চেয়ার প্রতিষ্ঠা, শিক্ষা ভ্রমণ, বঙ্গবন্ধু রচিত অসমাপ্ত আত্মজীবনী শিক্ষার্থী ও প্রতিযোগীদের মাঝে বিতরণ, বঙ্গবন্ধুর চিকিৎসা ভাবনা বিষয়ে গুরুত্বপূর্ণ গবেষণাসমূহ প্রকাশ এবং উচ্চতর মেডিক্যাল শিক্ষা কর্যক্রম নিয়ে প্রদর্শনী ও ডিসপ্লে ইত্যাদি বাস্তবায়নের সুবিন্যস্ত পরিকল্পনা রয়েছে। ছবি: মোঃ আরিফ খান।