দেশে আরও ৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৪১

29

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও পাঁচ জন মারা গেছেন। এদের মধ্যে চার জন পুরুষ ও একজন নারী। এ নিয়ে মোট মৃতের সংখ্যা ১৭। এ ছাড়া, নতুন আক্রান্ত হয়েছেন আরও ৪১ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১৬৪ জনে দাঁড়িয়েছে।

আজ মঙ্গলবার দুপুর ২টার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মোট শনাক্ত হয়েছেন যাদের মধ্যে কোভিড-১৯’র সংক্রমণ রয়েছে, এরকম সংখ্যা ৪১। গত ৮ মার্চের পর থেকে এ পর্যন্ত মোট সংক্রমিত ব্যক্তির সংখ্যা ১৬৪। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন আরও পাঁচ জন, যাদের মধ্যে কোভিড-১৯’র সংক্রমণ পাওয়া গিয়েছে। সর্বমোট মৃত্যুর সংখ্যা ১৭। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন মোট ৩৩ জন।’

‘নতুন আক্রান্ত ৪১ জনের মধ্যে পুরুষ ২৮ জন ও নারী ১৩ জন। এদের মধ্যে ১০ বছর বয়সের নিচে একজন, ১১-২০ বছর বয়সের মধ্যে চার জন, ২১-৩০ বছর বয়সের মধ্যে ১০ জন, ৩১-৪০ বছর বয়সের মধ্যে পাঁচ জন, ৪১-৫০ বছর বয়সের মধ্যে নয় জন, ৫১-৬০ বছর বয়সের মধ্যে সাত জন এবং ষাটোর্ধ্ব রয়েছেন পাঁচ জন। এই ৪১ জনের মধ্যে ২০ জনই ঢাকা শহরের বিভিন্ন এলাকার। এ ছাড়া, ঢাকার বাইরে আমরা ইতোমধ্যে জানিয়েছে নারায়ণগঞ্জ আমাদের জন্য একটা নতুন ক্লাস্টার হিসেবে আইডেনটিফাই হয়েছে। এই ৪১ জনের মধ্যে ১৫ জন নারায়ণগঞ্জের। এ ছাড়া, কুমিল্লায় একজন, কেরানীগঞ্জে একজন এবং চট্টগ্রামে একজন শনাক্ত হয়েছেন। যে পাঁচটি মৃত্যুর কথা আমরা বলেছি, তার মধ্যে পুরুষ চার জন, নারী একজন। তাদের মধ্যে ষাটোর্ধ্ব দুই জন, ৫০-৬০ বছর বয়সের মধ্যে রয়েছেন দুই জন এবং ৪১-৫০ বছর বয়সের মধ্যে একজন। পাঁচজনের মধ্যে দুজন ঢাকার, বাকি তিন জন ঢাকার বাইরের বিভিন্ন জেলার’, যোগ করেন তিনি।

Bangladesh

Confirmed
49,534
+2,381
Deaths
672
+22
Recovered
10,597
Active
38,265
Last updated: জুন ১, ২০২০ - ৯:৩২ অপরাহ্ণ (+০০:০০)