ডা:মারজুকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

9

ময়নামতি মেডিকেল কলেজের ইন্টার্ণ চিকিৎসক ডা. রবিউল হোসেন (মারজুক রবি) এর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে আজ বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারী, ২০২০) বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। ময়নামতি মেডিকেল কলেজ ক্যাম্পাসে আয়োজিত বিক্ষোভ কর্মসূচি থেকে বক্তারা এই ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান। সেইসঙ্গে অবিলম্বে দোষীদের গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানান তারা।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ময়নামতি মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ কে এ মান্নান, উপাধ্যক্ষ অধ্যাপক ডা: নাজমুস সাদাত পিলু, স্বাচিপ ও বিএমএ কুমিল্লা শাখার সভাপতি এবং ময়নামতি মেডিকেল কলেজের ম্যানেজিং ডিরেক্টর ডাঃ আবদুল বাকি আনিস, ময়নামতি মেডিকেল কলেজের ভাইস প্রেসিডেন্ট ডা. রইস আব্দুর রব সহ অনেকে।

উল্লেখ্য,গত ১১ই ফেব্রুয়ারি ২০২০ রোজ মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে রয়েল পরিবহনের একটি বাসে ঢাকা থেকে কুমিল্লার টমসমব্রিজ এলাকায় নামেন ডা. রবিউল হোসেন। সেখান থেকে কিছুদূর হেঁটে যাওয়ার পরই মুখোশধারী সন্ত্রাসীরা তাঁকে অস্ত্রের আঘাতের ভয় দেখিয়ে সেখানে অপেক্ষমান অটোবাইকে উঠতে বাধ্য করে। অটোবাইকে তুলেই সন্ত্রাসীরা তাঁকে নির্দয়ভাবে বুকে-পিঠে ছুরিকাঘাত করে। এরপর অটো-বাইক থেকে ধাক্কা দিয়ে নিচে ফেলে দেয়। পালিয়ে যাবার সময় রাস্তায় পড়ে থাকা মারাত্মকভাবে আহত ডা. মারজুকের পায়ের ওপর অটো-বাইক উঠিয়ে সন্ত্রাসীরা।

রাস্তা থেকে জীবনাপন্ন অবস্থায় ডা. রবিউল হোসেনকে উদ্ধার করে প্রথমে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরবর্তীতে আইসিইউ এর প্রয়োজন হলে তাকে কুমিল্লার মুন হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। বর্তমানে মৃত্যুর সাথে লড়াই করছেন এই তরুণ সম্ভাবনাময় চিকিৎসক। তার ফুসফুস মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে এবং অভ্যন্তরীণ অনেক রক্তক্ষরণ হয়েছে বলে জানা যায় (Hemothorax with surgical emphysema)। স্বাভাবিক শাসপ্রশ্বাস এবং রক্তচলাচল সম্ভব হচ্ছে না ডা. মারজুকের।

ঘটনার পরদিনই অজ্ঞাত সন্ত্রাসীদের বিরুদ্ধে কুমিল্লার সদর দক্ষিণ থানায় মামলা দায়ের করা হয়েছে। কোতোয়ালি এবং সদর দক্ষিণ দুই থানার ওসি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনার আশপাশের লোকদের জবানবন্দি নিয়েছেন ডিবি পুলিশের একটি টিম। দ্রুতই আসামী গ্রেফতার করার আশ্বাস দিয়েছেন তারা।

Covid-19 Effects in Bangladesh

164
Confirmed
17
Deaths
33
Recovered