জঙ্গিদের মদদদাতা সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্য: জয়

8

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেছেন, যারা জঙ্গিদের মদদদাতা তারাই সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্য গড়ে তুলেছে।

আজ বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে ১৮টি হলে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। টিএসসির মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে এমনটাই মন্তব্য করেছেন তিনি।

আল নাহিয়ান খান জয় বলেন, ডাকসু ভিপি নুরুল হককে সাধারণ শিক্ষার্থীরা বর্জন করেছে। জঙ্গি সংগঠন শিবিরের এজেন্ডা বাস্তবায়ন করা ভিপিকে বলতে চাই, আপনারা যে সন্ত্রাস বিরোধী ঐক্য গড়ে তুলেছেন সেটা কিসের সন্ত্রাসবিরোধী ঐক্য? এটাতো জঙ্গির মদদে গড়া ঐক্য।

তিনি আরো বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি শিক্ষার্থী আজ সচেতন। অভিনয় করে ভিপি হয়েছেন সেটা আমরা বুঝে গিয়েছি। বাংলাদেশ ছাত্রলীগ এবং ডাকসুতে ছাত্রলীগ থেকে নির্বাচিত প্রতিনিধি সবাই ঐক্যবদ্ধ থাকলে এরকম নাম সর্বস্ব সংগঠন জঙ্গি কার্যক্রম করতে পারবেনা।

টিএসসির মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডাকসু স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ দিন কাদের চৌধুরী।

এছাড়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, বিশেষ অতিথি তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ। এছাড়াও প্রত্যেকটি হল থেকে ছাত্রলীগ ইউনিটের প্রায় তিন শতাধিক নেতাকর্মী এসময় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ২৭ ডিসেম্বর ২০১৯ তারিখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ‘সন্ত্রাসবিরোধী ছাত্রঐক্য’ নামেন নতুন জোটের আনুষ্ঠানিক ঘোষণা দেন ১২টি ছাত্রসংগঠনের প্রতিনিধিরা। ‘সন্ত্রাস-দখলদারিমুক্ত নিরাপদ গণতান্ত্রিক ক্যাম্পাস’ প্রতিষ্ঠার জন্য ছাত্র আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে এই জোট গঠিত হয়েছে৷