চিকিৎসকের করোনা পজিটিভ হলে বাড়িতে উঠতে বাধা বাড়ির মালিকের

95

করোনা ভাইরাস এর সাথে যুদ্ধের প্রধান যোদ্ধা চিকিৎসক। কিন্তু তাদের নানা সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। ডাক্তার আক্রান্ত হলে বাড়িতে উঠতে বাধা দিচ্ছে বাড়ির মালিকরা। এমনই এক পরিস্থিতি বর্ণনা করলেন একজন চিকিৎসক।

খাজা ইউনুছ আলী মেডিকেল কলেজ ও হাসপাতালের ক্যান্সার বিভাগের সহকারী অধ্যাপক ডা. নাজমুল আলম তার ফেসবুকে লেখেন, “বলতে খুব এ লজ্জা হচ্ছে তারপর ও বলছি। এই সময় টায় প্রতিদিন আমি আউটডোর এ ২০ থেকে ৪০ টা ক্যান্সার এর রুগী দেখি আর কম করে হলেও ৩০+ রুগীর টেলিমেডিসিন সেবা দেই।
আমার স্ত্রী ডাঃ সুরাইয়া পারভীন, মিটফোর্ড হাসপাতালের শিশু বিভাগে আছেন, করোনার ভয়াবহ জায়গা জেনেও ডিউটি করে যাচ্ছেন। রুগী দের সাথে তার এতো কথা হয় যে মেয়ে এখন বিরক্ত হয়ে মায়ের কাছে আসতে চায়না।
আমার ছোটো ভাই মুন্না করোনা আক্রান্ত হয়ে এখন কুর্মিটোলা হাসপাতালের আইসিইউ আছে। সারা দিন রাত ঘুম নাই তার কথা র তার বাচ্চাদের কথা ভেবে।
তার স্ত্রী ডাঃ অনন্যা জামান ও আমার আর এক ছোটো ভাই পাভেল করোনা পজিটিভ কেস হিসেবে কুর্মিটোলার করোনা ওয়ার্ডে ভর্তি আছেন। আম্মার অবস্থা ভালো আর ২ টা স্যাম্পল নেগেটিভ আসায় আম্মাকে ছুটি দেয়া হয়। তাই কাল আম্মাকে নিয়া বাসায় যাবো। তার মাঝেই খবর যে কোনো ভাবেই আমাদের বাসায় ঢুকতে দেয়া হবেনা। অই বাসার সেক্রেটারি কে অনেকবার ফোন দেবার পর ও ধরছেন না।”

তিনি আরো লেখেন, সরকারের কাছ থেকে প্রনোদোনা দরকার নাই। কিন্তু যদি ব্যাপারটা যদি এটাই হয় যে, এক পরিবারে ৩ জন ডাক্তার, তারপর বাসার ঢুকতে দেয়া না হয়, তবে কিভাবে কি, কাদের সেবা দিচ্ছি আসলে জানিনা।

Bangladesh

Confirmed
47,153
Deaths
650
Recovered
9,781
Active
36,722
Last updated: জুন ১, ২০২০ - ৭:০৩ পূর্বাহ্ণ (+০০:০০)