করোনা: ডাক্তাররা ঢুকতেই গ্র্যান্ড ওয়েলকাম দিল্লির পাঁচতারা হোটেলে

815

করোনা মোকাবিলায় ব্রতী ওঁরা। নিজেদের বাড়ি ছেড়ে নাওয়া-খাওয়া ভুলে রাতদিন লেগে রয়েছেন করোনা আক্রান্তদের সুস্থ করতে। আর তাই তো কেন্দ্রীয় সরকার থেকে শুরু করে সব রাজ্য সরকার সবাই হিরোর মর্যাদা দিয়েছেন ডাক্তারদের। কোনওভাবেই তাঁরা যেন কোনও সমস্যায় না পড়েন, তার জন্য সব খেয়াল রাখা হচ্ছে। আর এই ডাক্তারদের যেভাবে দিল্লির পাঁচতারা হোটেলে অভ্যর্থনা জানানো হল, তা সত্যই অতুলনীয়।

যেহেতু সারাক্ষণ করোনা আক্রান্ত রোগীদের কাছে থাকছেন ডাক্তাররা, তাই তাঁদের থেকে তাঁদের পরিবারের লোকেদের মধ্যে এই ভাইরাস ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। তাই সম্প্রতি দিল্লি সরকার ঘোষণা করেছে, ডাক্তাররা যদি চান, তাহলে তাঁদের আলাদা করে পাঁচতারা হোটেলে রাখা হবে। সেখানে তাঁদের থাকা-খাওয়ার খরচ দেবে অরবিন্দ কেজরিওয়াল সরকার। তাহলে বাড়ির লোকেদের সংক্রমণের ভয় থাকল না। আবার সারাদিন পরিশ্রমের পরে কিছুটা আরামও পাবেন ডাক্তাররা।

সেইমতো দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন টুইট করে জানিয়েছেন, রাজধানীর লোক নায়ক হাসপাতাল ও জিবি পন্থ হাসপাতালের ডাক্তারদের জন্য পাঁচতারা হোটেল ‘দ্য ললিত’এ ১০০টি ঘর বুক করা হয়েছে। যতদিন না করোনা সংক্রমণ শেষ হচ্ছে, ততদিন সেখানেই থাকবেন তাঁরা। সব খরচ সরকারের।

এই নির্দেশ মতো রবিবার এই দুই হাসপাতালের কিছু ডাক্তার হোটেলে গিয়ে পৌঁছন। আর হোটেলে পা রাখতেই যে অভ্যর্থনা তাঁরা পেলেন তা দেখা মতো। এই অভ্যর্থনার একটা ভিডিও শেয়ার করা হয়েছে হোটেলের তরফে। সেখানে দেখা যাচ্ছে হোটেলের লবিতে দু’দিকে দাঁড়িয়ে কর্মীরা। অবশ্যই প্রত্যেকের মুখে মাস্ক পরা। ডাক্তাররা ভিতরে ঢুকতেই শুরু হল হাততালি। তাঁদের দরজা থেকে ভিতরে নিয়ে এলেন হোটেলের ম্যানেজার। রীতিমতো হিরোর মতো বরণ করে নেওয়া হল তাঁদের।

ইতিমধ্যেই এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। সবাই হোটেল কর্মীদের প্রশংসা করছেন। তাঁদের বক্তব্য, বর্তমান মহামারীতে ভগবানের আর এক রূপ হচ্ছেন ডাক্তাররা। নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন তাঁরা। কত ডাক্তার-নার্সরা কোভিড ১৯-এ আক্রান্ত হচ্ছেন। কিন্তু তারপরেও কাজ থামাননি তাঁরা। সত্যিই এরকমের অভ্যর্থনা তাঁদের প্রাপ্য ছিল। সেইসঙ্গে ভারতে যেখানে ডাক্তারদের হেনস্থা করা হচ্ছে, সেখানে কড়া পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন নেটিজেনরা।

Bangladesh

Confirmed
49,534
+2,381
Deaths
672
+22
Recovered
10,597
Active
38,265
Last updated: জুন ১, ২০২০ - ১১:১৭ অপরাহ্ণ (+০০:০০)