এক বাজারের ২৬০০ জন করোনায় আক্রান্ত

50

সামাজিক দূরত্ব নিশ্চিত করা না হলে করোনাভাইরাস কতটা বিপজ্জনকভাবে ছড়াতে পারে, তার প্রমাণ মিলেছে ভারতের তামিলনাড়ু রাজ্যের একটি বৃহত্তর পাইকারি বাজারে। চেন্নাই শহরের অদূরে তামিলনাড়ুর কোয়মবেদু পাইকারি বাজারের সবাইকে টেস্ট করার পর ২৬০০ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। আরও অনেকের টেস্টের রিপোর্ট আসা এখনো বাকি রয়েছে।

বাজারের এত মানুষ করোনা আক্রান্ত হওয়ায় আপাতত ওই বাজারকে করোনার হটস্পট ঘোষণা করে কড়া নিয়ন্ত্রণ জারি করা হয়েছে বলে সংবাদ প্রকাশ করেছে আনন্দবাজার পত্রিকা।

প্রতিদিন হাজার হাজার মানুষের ভিড় জমে কোয়মবেদু পাইকারি বাজারে। করোনাভাইরাসের সংক্রমণ ছড়ানোর পর অন্য এলাকার মতো এই বাজারেও জারি হয়েছিল সতর্কতা। সামাজিক দূরত্ব বজায় রেখে বেচাকেনা করার কথা বলেছিল প্রশাসন। কিন্তু সেসব উপেক্ষা করেই দিনের পর দিন চলেছে এই বাজার। ফলে সংক্রমণের সম্ভাবনা তীব্র হয়। তাই বাজারে আসা সমস্ত মানুষের করোনার পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

স্থানীয় প্রশাসনিক প্রধান জে রাধাকৃষ্ণন বলেন, ‘বাজারের দোকানদার-ক্রেতা এবং তাদের সংস্পর্শে আসা সবার করোনা টেস্ট করা হয়েছিল। তাতে ২৬০০ জনের রিপোর্ট পজিটিভ। সব মিলিয়ে টেস্ট করা হয়েছিল প্রায় ২ লাখ ৬০ হাজার জনের।’

আজ বৃহস্পতিবার সকালে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয়ের দেওয়া হিসাবমতে, তামিলনাড়ুতে এই মুহূর্তে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯ হাজার ২২৭। আর মৃত্যু হয়েছে ৬৪ জনের। চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন দুই হাজার ১৭৬ জন।

Bangladesh

Confirmed
47,153
Deaths
650
Recovered
9,781
Active
36,722
Last updated: জুন ১, ২০২০ - ৭:৪৮ পূর্বাহ্ণ (+০০:০০)