ঈদের বিশেষ নাটকে জাহিদ-তারিন

7

বিভিন্ন সংগঠন কর্তৃক পুরস্কারপ্রাপ্ত নাট্যকার তাবারক হোসেনের গল্প অবলম্বনে যুবরাজ খান পরিচালিত আগামী ঈদের বিশেষ নাটক ‘খুব জানতে ইচ্ছে করে’তে দীর্ঘদিন পর জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছেন জনপ্রিয় দুই অভিনয়শিল্পী জাহিদ হাসান ও তারিন জাহান। নাটকটির নাট্যরূপ দিয়েছেন রাজিবুল ইসলাম রাজিব। এরই মধ্যে রাজধানীর অদূরে পুবাইলে অরণ্যবাস রিসোর্টে টানা দুদিন নাটকটির দৃশ্যায়ণের কাজ শেষ করেছেন নির্মাতা যুবরাজ খান। আগামী ঈদে আরটিভিতে প্রচারের জন্য নাটকটি নির্মিত হয়েছে বলে জানান যুবরাজ খান। নাটকটির গল্প প্রসঙ্গে এখনই কিছু জানাতে আগ্রহী নন নির্মাতা। তবে যুবরাজ খান বলেন, ‘গল্পটাই এই নাটকের প্রাণ। নাটকে অসাধারণ অভিনয় করেছেন শ্রদ্ধেয় জাহিদ হাসান এবং শ্রদ্ধেয় তারিন জাহান। দর্শক একেবারেই ভিন্ন ধরনের একটি চরিত্রে দেখতে পাবেন আরফান আহমেদকে। আমি ভীষণ আশাবাদী নাটকটি নিয়ে।’

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে জাহিদ হাসান বলেন, ‘এই নাটকে আমার সহশিল্পী তারিন। দীর্ঘদিন পর তার সঙ্গে অভিনয় করেছি। তারিন একজন সত্যিকারের অভিনয়শিল্পী। একজন সত্যিকারের মানুষ। ব্যক্তি তারিনের কথা বিশেষভাবে বলতে চাই, তারিন তার বাবা-মাকে ভীষণ টেককেয়ার করে। তাদের ব্যাপারে ভীষণ আবেগপ্রবণ। তারিন ভীষন ভালো মনের মানুষ। আমি সব সময়ই তারিনের মঙ্গল কামনা করি একজন সহশিল্পী হিসেবে, তারই পরিবারের একজন বড় ভাই হিসেবে। তারিন গানও গায় চমৎকার। আমাদের নাট্যপরিবারের একজন অন্যতম ভালো মনের মানুষ তারিন। তো পরিবারে যখন একজন ভালো মানুষ থাকে, তখন নিজেরই বেশ ভালো লাগে। এই নাটকে সে তার চরিত্রে অসাধারণ অভিনয় করেছে। আমি খুবই আশাবাদী যে নাটকটি দর্শকের ভালো লাগবে। যুবরাজের নির্দেশনায় এর আগেও কাজ করেছি, অনেক যত্ন নিয়ে যুবরাজ নাটকটি নির্মাণ করেছে।’ এদিকে আজ থেকে তারিনের প্রথম কলকাতার সিনেমায় শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। তারিন অভিনীত কলকাতার প্রথম সিনেমার নাম ‘এটা আমাদের গল্প’। এটি নির্মাণ করবেন কলকাতার অভিনয়শিল্পী মানসী সিনহা।

এই সিনেমাতে অভিনয় প্রসঙ্গে তারিন বলেন, ‘এটা আমাদের গল্প সিনেমাটির গল্প আমার ভালো লেগেছে। সিনেমার গল্পটি কলকাতার হলেও আমার চরিত্রটি একজন বাংলাদেশি মেয়ের। পরিচালকের প্রথম কাজ এটি। পাশাপাশি তিনি নিজেও একজন অভিনেত্রী। এসব কারণেই সিনেমাটিতে অভিনয় করছি।’ সিনেমাটিতে তারিনের বিপরীতে অভিনয় করবেন কলকাতার অভিনেতা দেবদূত ঘোষ। এর আগে তারিন তার সঙ্গে ভালোবাসা দিবসের একটি নাটকে অভিনয় করেছিলেন। তারিন এর আগে শিশুতোষ চলচ্চিত্র ‘কাজলের দিনরাত্রি’তে অভিনয় করেছিলেন।