আ.লীগ নেতার বাড়িতে ভিজিডি’র চাল

9

নওগাঁর রাণীনগর উপজেলার কালীগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আয়েত আলীর বাড়ি থেকে ভিজিডি (ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট) ও খাদ্যবান্ধব কর্মসূচির সাড়ে ৫ মেট্রিক টন চাল উদ্ধার করেছে স্থানীয় প্রশাসন।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুন তার বাড়িতে অভিযান চালান। আয়েত আলীর বাড়ি রাতোয়াল শলগাড়ীয়াপাড়া গ্রামে। তার বাবা মৃত আইন আলী। রাজনীতির পাশাপাশি তিনি চালের ব্যবসা করেন।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার কালীগ্রাম ইউনিয়নে ভিজিডি’র চাল বিতরণ করা হয়। সেখানে ট্যাগ অফিসার হিসেবে ছিলেন রাণীনগর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খন্দকার মাকাম্মাম মাহমুদা। তিনি জানতে পারেন, আয়েত আলী তার বাড়িতে ক্রয়-বিক্রয় নিষিদ্ধ ভিজিডি’র সরকারি চাল মজুত করেছেন। এরপর তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি অবহিত করেন।

রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন বলেন, অনিয়ম করে ব্যবসায়ী আয়েত আলী ক্রয়-বিক্রয় নিষিদ্ধ সরকারি চাল কিনে মজুদ করেছিলেন। আমরা অভিযান চালিয়ে সাড়ে ৫ মেট্রিক টন চাল ও ১৩৮টি খালি বস্তা উদ্ধার করেছি। আয়েত আলী পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নওগাঁর জেলা প্রশাসক মো. হারুন-অর-রশিদ বলেন, ভিজিডি ও খাদ্যবান্ধব কর্মসূচির (১০ টাকা কেজি) চাল উদ্ধারের বিষয়টি আমি জানি। এ ব্যাপারে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

Bangladesh

Confirmed
49,534
+2,381
Deaths
672
+22
Recovered
10,597
Active
38,265
Last updated: জুন ১, ২০২০ - ১০:১৭ অপরাহ্ণ (+০০:০০)